গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ির হাত ধরেই অভিনেত্রী আলিয়া ভাট পাড়ি দিতে চলেছেন সুদূর বার্লিনে

Sunday, December 19 2021, 5:17 am
highlightKey Highlights

বার্লিন চলচ্চিত্র উৎসবে পাড়ি দিল সঞ্জয় লীলা বানশালি পরিচালিত ছবি গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি।


ভারতে নয় পরিচালক সঞ্জয় লীলা বানশালি সুদূর জার্মানিতে প্রথমবার দর্শকদের সামনে তুলে ধরবেন তাঁর পরবর্তী ছবি 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি'। আলিয়া ভাট অভিনীত এই ছবির প্রিমিয়ার হতে চলেছে ৭২ তম বার্লিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে।

বার্লিনে পাড়ি গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি

৭২ তম বার্লিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে আগামী ১০ই ফেব্রুয়ারি, ২০২২ সালে প্রিমিয়ার হবে 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি'র। এই 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ির'-ই একমাত্র ভারতীয় সিনেমা যা প্রথমবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে। এই ছবির মুখ্য চরিত্রে রয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট। 

গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির একটি প্রচারমূলক পোস্টারে আলিয়া ভাট
গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির একটি প্রচারমূলক পোস্টারে আলিয়া ভাট

কবে এই সিনেমা টি ভারতে মুক্তি পাবে? 

২০২২ সালের ফেব্রুয়ারি মাসে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মুক্তি পাওয়ার পরই সঞ্জয় লীলা বনশালি পরিচালিত ছবি 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি' মুক্তি পাবে ভারতে। 

গঙ্গুবাঈ-এর সেটে পরিচালক সঞ্জয় লীলা বানশালির সাথে আলিয়া
গঙ্গুবাঈ-এর সেটে পরিচালক সঞ্জয় লীলা বানশালির সাথে আলিয়া

গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ির কাহিনী 

হুসেন জাইদি-র লেখা বই মাফিয়া কুইন অফ মুম্বই থেকে অনুপ্রাণিত হয়েই ‘আমি গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়' ছবিটি তৈরি করেছেন সঞ্জয়লীলা বানশালী৷

সঞ্জয় লীলা বানশালি
সঞ্জয় লীলা বানশালি

‘গঙ্গুবাঈ’ নিয়ে আত্মবিশ্বাসী বানশালি

বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালে তাঁর পরবর্তী ছবি নির্বাচিত হওয়ায় দারুণ বেশ খুশি পরিচালক সঞ্জয় লীলা বানশালি। সদ্যই এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ২০০২সালে কান ফিল্ম ফেস্টিভ্যালের আন্তর্জাতিক মঞ্চে ‘দেবদাস’ প্রদর্শিত হওয়ায় যতটা উৎসাহ ও  উন্মাদনা অনুভব করেছিলেন, সেই আনন্দ অভিজ্ঞতা এখনও যাবৎ তিনি আর লাভ করেননি। পরিচালকের মতে,"বার্লিন ফিল্ম ফেস্টিভ্যাল আন্তর্জাতিক সিনেমার অন্যতম সেরা প্ল্যাটফর্ম। স্পেশাল গালা সেকশনে মনোনীত হয়েছে ‘গঙ্গুবাই কাঠিয়াওয়ারি'।" এককথায় বানশালির কাছে এটা একটা বিরাট প্রাপ্তি।


telegram channel Viral News on Telegram