আদালতের নির্দেশের পর গরমের ছুটিতে স্কুল কলেজ খোলা নিয়ে নয়া সিদ্ধান্ত জারি করে শিক্ষাদপ্তর

Saturday, May 7 2022, 2:22 pm
highlightKey Highlights

অতিমারী জেরে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্কুল কলেজ খোলার কিছুদিন পর আবার তীব্র গরম পড়ায় গত ২রা মে থেকে রাজ্যে গরমের ছুটি পড়ে যায়। যার ফলে শিক্ষক থেকে শুরু করে অভিভাবকদের একাংশ আপত্তি জানায়


গরমের ছুটি না দিয়ে স্কুল কলেজ খোলা থাকা নিয়ে গত বৃহস্পতিবার ও শুক্রবার ছিল মামলার শুনানি। আর এই তিন দিনে রাজ্য তিনটি সিদ্ধান্ত নিয়েছে। প্রথমত, রাজ্য সমস্ত স্কুল ছুটি রাখার নির্দেশ দিলেও একাধিক সরকারী স্কুল ২ তারিখের পরও স্কুল খোলা রেখে ছিলো। সরকারী নির্দেশ না মানায়, ব্যাবস্থা নেওয়া হয়েছে।

রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান গুলিতে গরমের ছুটি নিয়ে নয়া সিদ্ধান্ত

রাজ্যের সমস্ত প্রাইভেট ও কেন্দ্রীয় চালিত বিদ্যালয় বন্ধ রেখে অনলাইনে ক্লাস করার নির্দেশ দিলেও মানে নি একাধিক শিক্ষা প্রতিষ্ঠান, যার জেরে গতকাল থেকেই রাজ্যের সমস্ত প্রাইভেট ও কেন্দ্রীয় চালিত বিদ্যালয় বন্ধ রেখে অনলাইনে ক্লাস করার নির্দেশ আবার দেওয়া হয়েছে। এবং সেই মতে অনলাইনে ক্লাসের সিদ্ধান্ত ও নেওয়া হয়েছে।

অন্যদিকে আদালত গরমের ছুটি বাতিলের নির্দেশ না দেওয়ায় আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান গুলিতে ছুটিই থাকবে, আপাতত সেটাই জানা গেছে। যদিও স্কুল খুলে দেওয়ার আর্জি জানিয়ে আবার নতুন করে শিক্ষকেরা একাধিক কর্মসূচী নিয়েছে। শিক্ষা দপ্তরের এক আধিকারিক জানান, গত ৫০ বছরের তাপমাত্রার রেকর্ড ভেঙ্গেছে এবারের মে মাসে। ৩৬ বছর পর এবারই মে মাসে একদিনও বৃষ্টি হয়নি।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File