PMGKAY | জানুয়ারির পরিবর্তে রেশন পাওয়া যাবে ফেব্রুয়ারি মাসে!

Wednesday, January 5 2022, 11:47 am
highlightKey Highlights

পশ্চিমবঙ্গ খাদ্য ও সরবরাহ দফতর রাজ্যবাসীর উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ার সাহায্যে ট্যুইট করে জানিয়েছেন যে সকলে জানুয়ারির পরিবর্তে সেই রেশন পাবে পরবর্তী মাসে অর্থাৎ ফেব্রুয়ারিতে।


কোভিডকালে জীবিকা সঙ্কটের মুখোমুখি হয়েছিল গোটা দেশ। বহু মানুষের আয় বন্ধ হয়ে গেছিল। দেশবাসীর এ হেন দুর্দশাগ্রস্ত পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার শুরু করেছিল "প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা"। পরবর্তীকালে এই যোজনার মাধ্যমে বিনামূল্যে রেশন লাভ করেন দেশের ৮০ কোটি মানুষ।

প্রসঙ্গত এই কেন্দ্রীয় প্রকল্প "গরিব কল্যাণ অন্ন যোজনা"-র মেয়াদকাল বৃদ্ধি করে আগামী মার্চ মাস পর্যন্ত করা হয়েছে। ২০২২ সালের মার্চ পর্যন্ত খাদ্যশস্য দেওয়া হবে বিনামূল্যে।

রেশন দেওয়া হচ্ছে 
রেশন দেওয়া হচ্ছে 

সম্প্রতি, খাদ্য ও সরবরাহ দফতরের তরফে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের উপভোক্তারা ২০২২ সালের জানুয়ারি মাসে এই রেশন পাবেন না।

পশ্চিমবঙ্গের উপভোক্তারা কবে পাবেন জানুয়ারি মাসের রেশন?

খাদ্য দফতরের ট্যুইট অনুযায়ী, জানুয়ারি মাসের-এর বরাদ্দ রেশন ফেব্রুয়ারিতে ও ফেব্রুয়ারি ও মার্চের রেশন যথাক্রমে মার্চ ও এপ্রিল মাসে দেওয়া হবে।

ভারতের খাদ্য নিগম সময়মতো এ.এ.ওয়াই/পি.এইচ.এইচ/এসপি.এইচ.এইচ (AAY/PHH/SPHH উপভোক্তাদের জন্য বরাদ্দ পি.এম.জি.কে.ওয়াই (PMGKAY)-এর চাল ও গম সরবরাহ করতে না পারায় জানুয়ারি মাসে পি.এম.জি.কে.ওয়াই (PMGKAY)-এর খাদ্য সামগ্রী বণ্টন করা সম্ভব হল না। তবে জানুয়ারি মাসের-এর বরাদ্দ রেশন ফেব্রুয়ারিতে ও ফেব্রুয়ারি ও মার্চের রেশন যথাক্রমে মার্চ ও এপ্রিল মাসে দেওয়া হবে।

খাদ্য ও সরবরাহ দফতর, পশ্চিমবঙ্গ

টুইটটি দেখুন  

PMGKAY যোজনায় আপনি কতটা রেশন পাবেন?

PMGKAY (Prime Minister Garib Kalyan Yojana) প্রকল্পে প্রতি মাসে বিনামূল্যে ৫ কেজি রেশন দেওয়া হয়। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা পিএম রেশন ভর্তুকি স্কিম নামেও পরিচিত। এর মোট সুবিধাভোগী দেশের ৮০ কোটি মানুষ।এই রেশনের মাধ্যমে ভর্তুকি দেওয়া হচ্ছে দরিদ্র মানুষকে।

Prime Minister Garib Kalyan Yojana
Prime Minister Garib Kalyan Yojana

কেন্দ্রীয় সরকারের এই যোজনা সম্পর্কে আরও বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিঙ্কে।  


telegram channel Viral News on Telegram