Weather Update: সুখবর, সপ্তান্তে বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

Monday, April 18 2022, 7:56 am
highlightKey Highlights

রাজ্যবাসীর জন্য সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। সপ্তাহের শেষে বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে।


আজ ৪ঠা বৈশাখ, সোমবার সকাল থেকে কাঠফাটা রোদে নাজেহাল রাজ্যবাসী। কিন্তু সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি। রোদে, ঘামে তেতে পুড়ে নাজেহাল দশা বঙ্গবাসীর। কবে মিলবে বৃষ্টির দেখা, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। এমতাবস্থায় রাজ্যবাসীকে সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর।

তাপপ্রবাহ 
তাপপ্রবাহ 

তবে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বজায় রয়েছে। আপাতত কলকাতায় বৃষ্টির (Rain) সম্ভাবনা কম। তবে আগামী রবিবারের মধ্যে বৃষ্টি হতে পারে কলকাতায়। দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বাড়বে গরম। হবে আর্দ্রতাজনিত অস্বস্তি। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। তবে বিকেলের দিকে কোথাও কোথাও দমকা হাওয়া বইতে পারে। শনি ও রবিবার সপ্তাহান্তে দক্ষিণবঙ্গজুড়ে বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা বেশি।

বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গেও তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, মধ্যপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, রাজস্থান, গুজরাটের কিছু অংশে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, মিজোরাম, নাগাল্যাণ্ড, ত্রিপুরা এবং দক্ষিণ ভারতের তামিলনাড়ু, অন্ধপ্রদেশ, কেরল ও পণ্ডিচেরিতে তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File