মুখ্যমন্ত্রীর অনুরোধ সত্ত্বেও ডোমজুড়ে জারি রয়েছে অবরোধ, যানজট পৌঁছল দ্বিতীয় হুগলি সেতুতে

Thursday, June 9 2022, 3:29 pm
highlightKey Highlights

দিল্লির ঘটনায় বাংলায় কেন প্রতিবাদ? বিক্ষোভ ঘিরে প্রশ্ন তুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


হজরত মহম্মদকে নিয়ে বিজেপির মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে বৃহস্পতিবার হাওড়ার ডোমজুড়ে দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ করেন একদল মানুষ।

অবরোধের জেরে দ্বিতীয় সেতুতে যানজট, কী বলছেন রাজ্যের মুখ্যমন্ত্রী

দীর্ঘক্ষণ অঙ্কুরহাটি চেকপোস্টে পথ অবরোধের জন্য স্তব্ধ হয়ে যায় ৬ নম্বর জাতীয় সড়কের দু-ধারের রাস্তায় যানচলাচল। এরফলে চরম দুর্ভোগে পড়ে কর্মক্ষেত্রে যাওয়া সাধারণ মানুষ। এদিন সকাল ১১টা থেকে টানা তিন ঘণ্টা চলে অবরোধ। ক্ষুব্ধ জনতা রাস্তার উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। দীর্ঘ অবরোধে বম্বে রোডের মতো ব্যস্ত রাস্তায় বিরাট যানজট তৈরি হয়। জাতীয় সড়কের উপর হাজার হাজার গাড়ি আটকে দীর্ঘ সময় ধরে অবরোধ চলার পর স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে সাংবাদিক বৈঠক ডেকে অবরোধকারীদের রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ করেন।

তবে মুখ্যমন্ত্রীর অনুরোধের পরেও অবরোধ জারি রাখা হয়েছে। গোটা এলাকা জুড়ে তৈরি হয়েছে তীব্র যানজট। এলাকায় রয়েছে ডোমজুড় থানার বিশাল পুলিশবাহিনী। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা অবরোধকারীদের এ-ও বলেছেন যে, ‘‘আমি চাইলে পুলিশ দিয়ে অবরোধ উঠিয়ে দিতে পারতাম। কিন্তু বিষয়টা স্পর্শকাতর বলে সেটা করছি না। আমি আপনাদের অনুরোধ করছি অবরোধ তুলে নিতে।’’




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File