মেট্রোর কাজ চালু হওয়ায় বৃহস্পতিবার থেকে আংশিক বন্ধ থাকবে মাঝেরহাট স্টেশন

Thursday, March 31 2022, 9:01 am
highlightKey Highlights

নবনির্মিত মাঝেরহাট সেতুর সমান্তরালে রেললাইনের উপরে তৈরি হচ্ছে জোকা-বি বা দী বাগ মেট্রোর মাঝেরহাট স্টেশন। এই কাজের জেরে মাঝেরহাট স্টেশন আংশিক বন্ধ রাখা হচ্ছে


চক্ররেল এবং পূর্ব রেলের শিয়ালদহ-বজবজ শাখার মাঝেরহাট স্টেশনের প্ল্যাটফর্মের উপরে সমকোণে তৈরি হচ্ছে নতুন মেট্রো স্টেশন। প্রায় বছর চারেক আগে এই কাজ শুরু হলেও সম্প্রতি তা গতি পেয়েছে। এই কাজ পুনরায় চালু করার জন্যই আংশিক পরিবর্তিত হচ্ছে চক্ররেলের সময়সূচি। আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকে আংশিক বন্ধ থাকছে চক্ররেলের মাঝেরহাট স্টেশন।

কতদিন পর্যন্ত বন্ধ রাখা হবে স্টেশন চত্বর? মেট্রো তৈরিতে কী পরিকল্পনা রয়েছে জেনে নেওয়া যাক

আজ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত চক্ররেলের মাঝেরহাট স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্ম বন্ধ থাকবে। চক্ররেলের যাত্রী অনেক কম হওয়ায় প্ল্যাটফর্ম বন্ধ রেখে কাজ করা সম্ভব হচ্ছে বলে জানিয়েছে রেল। পূর্ব রেল জানিয়েছে, চক্ররেল চলাচল ওই সময়ে নিয়ন্ত্রিত হবে। মাঝেরহাট স্টেশন ছুঁয়ে যাওয়া চক্ররেলের ট্রেনকে আগেই থামিয়ে দেওয়া হবে। রেল সূত্রের খবর, চম্পাহাটি-মাঝেরহাট লোকাল বালিগঞ্জ স্টেশনে যাত্রা শেষ করবে এবং সেখান থেকেই ফিরতি পথে রওনা হবে।

একই ভাবে মাঝেরহাট-হাসনাবাদ লোকালও চলবে বালিগঞ্জ থেকে। ওই ট্রেনটিকে আপ কর্ড লাইন দিয়ে দমদমের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। শিয়ালদহ-বি বা দী বাগ এবং বালিগঞ্জ-ব্যারাকপুর লোকালের যাত্রাপথও পরিবর্তিত হচ্ছে। ওই অংশের কাজ শেষ হলে পরের ধাপে শিয়ালদহ-বজবজ শাখার রেললাইনের উপরে গার্ডার উত্তোলনের কাজ হবে। তবে আজ থেকে মাঝেরহাটের চার নম্বর প্ল্যাটফর্ম বন্ধ থাকলেও শিয়ালদহ-বজবজ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হচ্ছে না।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File