Asian Champions ট্রফি-তে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতলো ভারত

Thursday, December 23 2021, 9:45 pm
highlightKey Highlights

এগিয়ে গিয়েও একসময় প্রবল চাপের সম্মুখীন হয়েছিল ভারত। অবশেষে রুদ্ধশ্বাস ম্যাচে ৪-৩ গোলে পাকিস্তানের বিরুদ্ধে জয়লাভ করলো গতবারের চ্যাম্পিয়নরা।


অবশেষে ব্রোঞ্জ পদক জিতল ভারতীয় হকি দল। তৃতীয়-চতুর্থ স্থানাধিকারীর লড়াইয়ে ৪-৩ গোলে হারালো চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। ম্যাচের সেরা নির্বাচিত হলেন ভারতীয় দলনায়ক মনপ্রীত সিং।

হকির টার্ফে ২২ গজের বদলা নিল মনপ্রীত সিং রা

খেলার প্রথমার্ধে ম্যাচের ফলাফল ছিল ২-২। প্রথমে দুর্দান্ত গোল করে হরমনপ্রীত সিং ভারত কে এগিয়ে দিয়েছিল। দর্শনীয় গোলটি করেন আরফাজ। প্রথম কোয়ার্টারের শেষে খেলার ফল হয়েছিল ১-১।

ভারতীয় হকি টিম
ভারতীয় হকি টিম

দ্বিতীয় হাফের প্রায় শুরুতেই মনপ্রীত সিংকে হলুদ কার্ড দেখানো হয়। পাকিস্তান পেনাল্টি কর্নার পায়। আবদুল রানার গোল পাকিস্তানকে ২-১ গোলে এগিয়ে দেন। সমতা ফেরানোর জন্য এরপর ভারতও আক্রমণের ধার বাড়ায়। 

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ পেল মনপ্রীতের ভারত
পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ পেল মনপ্রীতের ভারত

তৃতীয় কোয়ার্টারের শেষে খেলার ফলাফল ২-২ ছিল। চতুর্থ কোয়ার্টারে বরুণ কুমার পেনাল্টি কর্নার থেকে ভারতকে এগিয়ে দেন। এরপর ভারতের হয়ে গোল করেন আকাশদীপ সিং। ভারত ২ গোলে এগিয়ে যায়।

চতুর্থ কোয়ার্টারে ভারত পেনাল্টি কর্নার পায়, কিন্তু তা গোলে পরিণত করতে পারেনি ভারত। কিন্ত তারপরের পেনাল্টি কর্নার থেকে দুর্দান্ত গোল করেন বরুণ কুমার, ভারত এগিয়ে যায় ৩-২ গোলে। এরপর আকাশদীপ সিংয়ের গোলে স্কোর ৪-২ করে ফেলে ভারত। এরপর পাকিস্তান দলের হয়ে তৃতীয় গোলটি করে তাদের ম্যাচে ফেরানোর চেষ্টা করেছিল আহমেদ নাদিম। কিন্তু ৪-৩ গোলেই ম্যাচ শেষ হয়। পাকিস্তানকে হারিয়ে এশিয়ান হকি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে নিল ভারতীয় হকি দল।


telegram channel Viral News on Telegram