Calcutta HC: পানিহাটির খুন ঘটনার রাজ্যের কাছে রিপোর্ট তলব কলকাতা হাই কোর্টের

Monday, April 18 2022, 6:48 am
highlightKey Highlights

গত ১৩ই মার্চ পানিহাটির ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম দত্তকে খুন করা হয়। আগামী ১৪ দিনের মধ্যে কলকাতা হাইকোর্ট রাজ্যের কাছে এই খুনের তলব করেছে।


পানিহাটির ১৩ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত খুনের ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট চেয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। উক্ত বেঞ্চের নির্দেশ অনুযায়ী, আগামী দু’সপ্তাহ অর্থাৎ ১৪ দিনের মধ্যে রাজ্যকে ওই বিষয়ে তদন্ত রিপোর্ট জমা দিতে হবে আদালতে। তৃণমূল কাউন্সিলর খুনের ঘটনায় একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। তার প্রেক্ষিতেই এই নির্দেশ।

গত ১৩ই মার্চ খুন হন পানিহাটি ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম। সেই খুনের তদন্তে নেমে এ পর্যন্ত তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও তবে মৃত তৃণমূল কাউন্সিলরের স্ত্রী মীনাক্ষী দাবি করেছিলেন, এর আগেও অনুপম দত্তকে প্রাণে মেরে ফেলার চেষ্টা করা হয়েছিল। ঘটনার তদন্তভার দেওয়া হোক সিবিআই-কে। ঘটনার দিন এক সঙ্গীর সঙ্গে বেরিয়েছিলেন অনুপম। সেখানে মাথার পিছনে তাঁকে গুলি করে পালায় এক আততায়ী।

 অনুপম দত্ত,  পানিহাটির ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর
 অনুপম দত্ত,  পানিহাটির ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর

গত শনিবার তৃণমূল কাউন্সিলর খুনের ঘটনায় বিহারের পটনা থেকে ধনঞ্জয় কুমার নামে আরও এক অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। সূত্রের খবর, তৃণমূল কাউন্সিলর খুনের ঘটনায় অস্ত্র সরবরাহ করেছিলেন এই ধনঞ্জয়। তাঁকে পটনা থেকে গ্রেফতার করে রাজ্যে আনা হয়। ব্যারাকপুর গোয়েন্দা বিভাগের অফিসাররা ধনঞ্জয়কে জিজ্ঞাসাবাদ করেন। শনিবার তাঁকে ব্যারাকপুর আদালতে তোলা হলে বিচারক ৬ দিন পুলিশি হেফাজতের নির্দেশ দেন। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দারা তাঁকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করছেন বলে জানা যাচ্ছে।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File