অক্ষয় কুমারের জীবনের সাফল্যের এক অনুপ্রেরণামূলক গল্প জেনে নিন; The real success story of Bollywood superstar Akshay Kumar !!

Wednesday, December 15 2021, 5:04 pm
highlightKey Highlights

সাধারণ পরিবারের ছেলে রাজীব হরি ওম ভাটিয়া থেকে কীভাবে ভারতের একজন বিখ্যাত অভিনেতা হয়ে উঠলেন অক্ষয় কুমার


ভারতের বিখ্যাত অভিনেতা অক্ষয় কুমার তাঁর জীবনের প্রতিটি ধাপ অতিক্রম করে কীভাবে সফলতার দিকে এগিয়ে চলেছেন সে বিষয়টি অনেকের কাছেই অজানা। বলিউড এর খিলাড়ির জীবনযাত্রা নিয়ে বিশদে আলোচনা করা হল

দিল্লির চাঁদনী চৌক থেকে মুম্বাইয়ে আগমন

অক্ষয় কুমারের শৈশবকাল কেটেছিল দিল্লির চাঁদনী চৌকে। ১৯ সেপ্টেম্বর ১৯৬৭ সালে তাঁর জন্ম হয়। তাঁর বাবা একজন আর্মি অফিসার ছিলেন এবং মা ছিলেন গৃহিণী। ডন বসকো স্কুল থেকে তাঁর পড়াশোনা শুরু হয় তারপর তিনি মুম্বইয়ে চলে আসেন। সেখানে গুরু নানক খালসা কলেজে তিনি উচ্চশিক্ষার জন্য ভর্তি হন।

ক্যারাটেতে "ব্ল্যাক বেল্ট",  মার্শাল আর্টেও পারদর্শী

পড়াশোনার পাশাপাশি অক্ষয় কুমার ক্যারাটেও শিখতেন। তিনি ভারতের তাইকওয়ন্ডোতে ক্যারাটের জন্য কালো বেল্ট অর্জন করেছিলেন। তবে পড়াশোনার ক্ষেত্রে বিশেষ আগ্রহ না থাকায় তিনি মার্শাল আর্ট শিখতে শুরু করেছিলেন। যারজন্য ৬ বছর থাইল্যান্ডে কাটিয়েছেন এবং মার্শাল আর্ট এর পাশাপাশি থাই বক্সিংও শিখেছিলেন।

অক্ষয় কুমারের পেশা ও কর্মজীবন

থাইল্যান্ডে থাকাকালীন তিনি ওয়েটার এবং শেফ হিসাবে কাজ করেছিলেন কারণ তিনি তার পরিবারের কাছ থেকে কোনও অর্থ নিতে চাননি এবং নিজের রোজগারের টাকায় কিছু শিখতে চেয়েছিলেন। 

থাইল্যান্ড থেকে ফিরে তিনি কলকাতার একটি ট্র্যাভেল এজেন্সিতে বেশ কিছুদিন কাজ করেছিলেন এবং পরবর্তীতে দিল্লির একটি গয়নার দোকানে কুন্দনের গহনা বিক্রি করতেন। 

মুম্বাই ফিরে এসে তিনি মার্শাল আর্ট পড়াতে শুরু করেন। সেই সময় তাঁর এক শিক্ষার্থীর বাবা (যিনি একজন মডেল কো-অর্ডিনেটর ছিলেন) অক্ষয়কে একটি আসবাবের শো-রুম এ শ্যুটিংয়ের জন্য মডেলিং করার পরামর্শ দেন। এই কাজটি করার পরই তিনি তাঁর পেশা হিসেবে মডেলিংকে বেছে নেন। 

অক্ষয় কুমারের বলিউডে আগমন

১৯৯১ সালে প্রধান অভিনেতা হিসাবে অক্ষয় কুমার প্রথম চলচ্চিত্র পেয়েছিলেন যার নাম ছিল “সৌগন্ধ”। এর পরে তিনি আরও দু’একটি ছবি করেছিলেন তবে তা খুব একটা নাম করতে পারেনি। এরপরই তাঁর প্রথম ব্লকবাস্টার  “খিলাড়ী” মুক্তি পায় যেটা সেই সময়ের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত বলিউডের অনেক আশ্চর্যজনক সিনেমা তিনি তাঁর দর্শকদের উপহার দিয়েছেন। 

বলিউডে আত্মপ্রকাশ
বলিউডে আত্মপ্রকাশ

বলিউড থেকে প্রাপ্তি

  • অক্ষয় কুমার ২ টি ফিল্মফেয়ার পুরষ্কার পেয়েছেন এবং তার সিনেমা 'রুস্তম' এবং 'এয়ারলিফ্টের' জন্য ২০১৬ সালে জাতীয় পুরষ্কার পেয়েছিলেন। 
  • উইন্ডসর বিশ্ববিদ্যালয় ২০০৮ সালে, তাকে আইন বিভাগের একটি ডক্টরেট ডিগ্রি প্রদান করে এবং ভারত সরকার দ্বারা তিনি পদ্মশ্রীও পান।
অক্ষয় কুমার 
অক্ষয় কুমার 

তিনি প্রথম বলিউড অভিনেতা যার ২০১৩ সালে চলচ্চিত্রের সংগ্রহ ২০ বিলিয়ন রুপী ছাড়িয়ে যায়, এবং ২০১৬ সালে ৩০ বিলিয়ন রুপী ছাড়িয়ে যায়। এর মাধ্যমে তিনি হিন্দি চলচ্চিত্রের অন্যতম অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

প্রশ্নোত্তর - Frequently Asked Questions

বলিউড অভিনেতা অক্ষয় কুমারের প্রকৃত নাম কী?

অক্ষয় কুমারের প্রকৃত নাম রাজিব হরি ওম ভাটিয়া।

অক্ষয় কুমারের জন্ম কবে হয়েছিল?

৯ সেপ্টেম্বর ১৯৬৭ সালে অক্ষয় কুমার জন্মগ্রহণ করেন।

অক্ষয় কুমারের নাগরিকত্ব কী?

অক্ষয় কুমার একজন ভারতীয় বংশোদ্ভূত কানাডীয়


telegram channel Viral News on Telegram