ত্বকের জেল্লা ফিরে আসবে সাধারণ তিন টোটকায়, রান্নাঘরেই লুকিয়ে রয়েছে ত্বকচর্চার এই ব্রহ্মাস্ত্র

Tuesday, April 26 2022, 6:22 am
highlightKey Highlights

ত্বক ভাল রাখতে দারুণ কার্যকর হতে পারে আটা। জেনে নিন সহজ তিনটি পদ্ধতি, যাতে আপনার ত্বকের রক্ষাকর্তা হয়ে উঠবে আটাই।


গ্রীষ্মকালের এই অতিরিক্ত গরমে রোদ, ঘাম আর ধুলোবালির আধিক্যে ত্বকের দফারফা হয়। তাই এই সময়ে ত্বকের প্রতি অতিরিক্ত যত্নশীল হওয়া বাঞ্ছনীয়। কিন্তু রোজকার ব্যস্ততার মধ্যে আলাদা করে ত্বকের পরিচর্যার জন্য বাইরে কোথাও যেতে পারেন না। কিন্তু জানেন কি ত্বকচর্চার ব্রহ্মাস্ত্র লুকিয়ে আছে আপনার রান্নাঘরেই? বিশেষজ্ঞরা বলছেন, আটা ত্বক ভালো রাখতে দারুন কার্যকরী হতে পারে।

ঘরোয়া অনেক উপায়ই রয়েছে ত্বক পরিচর্যার তবে আটা দিয়েই কী কী ভাবে ত্বকের যত্ন নেবেন জানুন

আটা ও দুধ: 

দু’চামচ আটা আর দু’চামচ দুধ একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখ ও ঘাড়ে লাগিয়ে মিনিট পনেরো অপেক্ষা করুন। মিশ্রণ একটু শুকিয়ে এলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন মুখ।

আটা ও গোলাপ জল:

চটজলদি ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে চাইলে এই টোটকাটি অব্যর্থ ফল দিতে পারে। দু’চামচ আটা ও দু’চামচ গোলাপ জল মিশিয়ে নিন একসঙ্গে। চাইলে মিশিয়ে নিতে পারেন দুই চামচ দুধও। অর্ধতরল মিশ্রণটি মুখ, গলা ও ঘাড়ে লাগিয়ে অপেক্ষা করুন। মিশ্রণটি শুকিয়ে এলে ঠান্ডা জলে ধুয়ে নিন মুখ। মুখের ময়লা সাফ করতে, রোদে পোড়া ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে ও ত্বক সজীব করতে এই মিশ্রণটি অত্যন্ত উপযোগী।

আটা, মধু ও দই:

রোদে পোড়া ত্বক স্বাভাবিক করতে ও ত্বকের আর্দ্রতা বৃদ্ধি করতে এই মিশ্রণটি বেশ কার্যকর। দু’চামচ আটা, দু’চামচ টক দই ও এক চামচ মধু মিশিয়ে, মিশ্রণটি মুখোশের মতো করে মুখ, গলা ও ঘাড়ে লাগিয়ে রাখতে হবে। মিনিট কুড়ি রাখার পর ভাল করে ধুয়ে নিলেই ঝলমলে দেখাবে ত্বক।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File