Asansol : আসানসোল বাসীর জন্য বিরাট সুখবর জানালেন বিধায়ক অগ্নিমিত্রা পাল

Wednesday, June 1 2022, 7:31 am
highlightKey Highlights

অবশেষে উদ্দেশ্য সফল! বিধায়ক অগ্নিমিত্রার তত্বাবধানে বন্ধ হচ্ছে না আসানসোলের ইস্টার্ন রেলওয়ে উচ্চ মাধ্যমিক স্কুল সহ অন্যন্য স্কুলগুলি।


সম্প্রতি কেন্দ্রীয় রেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছিল আসানসোলের ইস্টার্ন রেলওয়ে স্কুল সহ যে ৩টি স্কুল রেলের অধীনে পরিচালিত হয় সেগুলি বন্ধ করে দেওয়া হবে। ইতিমধ্যেই স্কুলে নোটিশ জারি করে জানানো হয়, নতুন শিক্ষাক্রমে আর ছাত্র-ছাত্রীদের ভর্তি নেওয়া হবে না। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের অন্যান্য স্কুলে সরিয়ে ফেলার পরিকল্পনাও করা হচ্ছিল।

রেল অধীকৃত এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাতে পথে নামে স্কুল পড়ুয়াদের অভিভাবক থেকে শুরু করে প্রাথমিক শিক্ষক সংগঠন এবং আসানসোল পুর নিগম (Asansol Municipal Corporation) কর্তৃপক্ষ। আসানসোল পুর নিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক (Avijit Ghatak), প্রাথমিক শিক্ষক সংগঠনের রাজ্য সভাপতি অশোক রুদ্র (Ashok Rudra) সহ বিশিষ্ট ব্যক্তিরাও প্রতিবাদে সরব হয়েছিলেন।

আরও পড়ুন: প্রয়াত সঙ্গীতশিল্পী কেকে! কলকাতায় এক কনসার্ট শেষের পরেই আকস্মিক মৃত্যু

আমি স্কুল বন্ধ নিয়ে সমস্যার বিষয়টি রেলমন্ত্রীকে জানিয়েছিলাম। তিনি জানিয়েছেন আমার বিধানসভা এলাকায় রেলের যাবতীয় স্কুলগুলি চালু করে দেওয়া হবে।

শ্রীমতী অগ্নিমিত্রা পাল, বিধায়ক (আসানসোল)

উল্লেখ্য, সিদ্ধান্ত হলেও এখনও পর্যন্ত রেলের কোনও স্কুল বন্ধ হয়নি। তাই পুনরায় খোলার বিষয়টি থাকছে না। তবে এই স্কুলগুলি বন্ধ করার সিদ্ধান্ত থেকে পিছু হঠবে কর্তৃপক্ষ, মনে করছে এলাকাবাসী।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File