1176 Hare Krishna: ফেসবুকে ইদানীং দারুণভাবে ভাইরাল!

Thursday, January 13 2022, 1:57 pm
highlightKey Highlights

সোশ্যাল মিডিয়ায় বিশেষত ফেসবুকে "১১৭৬ হরে কৃষ্ণ" এখন দারুণভাবে ভাইরাল ৷ ১০ জনের মধ্যে প্রায় ৮ জনই নিজেদের ওয়ালে এই পোস্ট করছেন ৷ কিন্তু কেন?


কখনও শাড়ি-নারী তো আবার কখনও ডালগোনা কফি চ্যালেঞ্জ। এমনকি লকডাউনে কেউ কেউ তো ঘর মোছা, ঝাঁট দেওয়াকেও সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করেছিল। করোনার তৃতীয় ঢেউতে সকলে যখন প্রায় ঘরবন্দি, ঠিক তখন ফেসবুক জুড়ে ফের এক নতুন ট্রেন্ডের আবির্ভাব। ফেসবুক খুললেই সবার নজর কাড়ছে চার অঙ্কের একটি সংখ্যা-১১৭৬। সঙ্গে লেখা হরে কৃষ্ণ। কেউ জেনে বুঝে ওয়ালে লিখছেন এসব আবার কেউ না বুঝেই “1176 Hare Krishna" ট্রেন্ডে গা ভাসাচ্ছেন। অনেকে এটা নিয়ে হাসি-ঠাট্টাও করছেন ৷ অনেকে মজা করে অনেক মন্তব্যই করছেন ৷ অনেকে আবার সিরিয়াসও ৷ কিন্তু আসল ব্যাপারটা কী?

ফেসবুকে ভাইরাল পোস্ট
ফেসবুকে ভাইরাল পোস্ট

আসলে '১১৭৬' নম্বরটি হল একটি ‘এঞ্জেল’ নম্বর এবং এই নম্বর ‘উইশ’ বা মনের ইচ্ছে পূরণ করার জন্য নাকি ‘লাকি’ নম্বরও বটে ৷ তাই এই নম্বর লিখে কেউ যদি মনের ইচ্ছা জানায়, তাহলে খুব অল্প সময়ের মধ্যেই নাকি সেই কামনা পূরণ হয়৷ এমন ধারনা থেকেই এখন সোশ্যাল মিডিয়ায় ভরে গিয়েছে এই লেখা ৷

ফেসবুকে দারুণভাবে ভাইরাল
ফেসবুকে দারুণভাবে ভাইরাল

জ্যোতিষশাস্ত্র এবং নিউমেরোলজি অনুযায়ী, ১১৭৬ নম্বরটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নম্বর ৷ এঞ্জেল নম্বর হল সেই সব নম্বর, যেগুলোর মধ্যে বিশেষ কিছু ক্ষমতা আছে, যে নম্বরগুলো দেখলে বা মন্ত্রোচ্চারণের মত পড়লে জীবনে কিছু ভালো হবে বলেই মনে করা হয়। অধিকাংশ মানুষের ধারণা, এই নম্বর সারা দিনে জপ করে কেউ যদি নিজের মনের ইচ্ছা বলেন, তাহলে তা পূরণ হবেই।

এই বিতর্কের পেছনে কতটা যুক্তি আছে, তা নিয়ে সকলের জ্ঞান বা ধারণা না থাকলেও নেটিজেনরা এই পোস্ট ভাইরাল করে চলেছেন।


telegram channel Viral News on Telegram