দেশ

ই-টেন্ডার প্রক্রিয়ায় হাজার কোটির দুর্নীতি, মধ্যপ্রদেশে ইডি-র জালে দুই ব্যবসায়ী

 ই-টেন্ডার প্রক্রিয়ায় হাজার কোটির দুর্নীতি, মধ্যপ্রদেশে ইডি-র জালে দুই ব্যবসায়ী
Key Highlights

আর্থিক দুর্নীতির অভিযোগ মধ্যপ্রদেশ সরকারের অন্দরে। মধ্যপ্রদেশ সরকারের পরিকাঠামো উন্নয়ন সংক্রান্ত বরাতের ই-টেন্ডারিংয়ের ক্ষেত্রে দুর্নীতির পরিমাণ প্রায় ১,০৩০ কোটি টাকা বলে সরকারি সূত্রের খবর। ঘটনা জড়িত সন্দেহে ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।ইডি সূত্রের খবর, ধৃত দুই ব্যক্তি পরিকাঠামো উন্নয়ন সংক্রান্ত ব্যবসায় যুক্ত। মধ্যপ্রদেশ সরকারের ই-টেন্ডার কমর্সূচি দেখভালের দায়িত্বপ্রাপ্ত তিন বেসরকারি সংস্থার কিছু কর্মীর সঙ্গে তাদের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল বলে অভিযোগ। ধৃতদের বিরুদ্ধে কিছু সরকারি অফিসার এবং ‘মধ্যপ্রদেশ স্টেট ইলেকট্রনিক্স ডেভেলপমেন্ট কর্পোরেশন’-এর ই-টেন্ডার কর্মসূচি পরিচালনার দায়িত্বপ্রাপ্ত বেসরকারি সংস্থাগুলির কর্মীদের কাজে লাগিয়ে পরিকাঠামো উন্নয়ন প্রকল্পগুলির বরাত পাওয়ার প্রক্রিয়ায় কারচুপির অভিযোগ এনেছে ইডি।


Tan Removal Pack | ট্যান দূর না করলে ত্বক পুড়ে কালো তো হবেই, সঙ্গে হতে পারে ত্বকের নানা সমস্যাও! দেখুন বাড়িতে কীভাবে বানাবেন ট্যান রিমুভ্যাল প্যাক!
Monks | পাশ করা IIT-র মতো দেশ-বিদেশের নামী বিশ্ববিদ্যালয় থেকে! লক্ষ টাকার চাকরি পেয়েও সব মোহো ত্যাগ করে আজ তারা সন্ন্যাসী!
অপরাজেয় সুভাষচন্দ্র বসুর জীবনী | Biography of Subhas Chandra Bose, Indian Nationalist Leader in bengali
ওটিপি (OTP) সম্পর্কে বিস্তারিত তথ্য | Everything about OTP ( One Time Password ) in Bengali
কর্নফ্লাওয়ার অর্থ কি ? কর্নফ্লাওয়ার এর উপকারিতা | Benefits of Cornflower in Bengali
২১ টি সেরা যোগাসন এবং তাদের উপকারিতা সঙ্গে ছবি ও ভিডিও | Best Yoga Poses With Photo & Videos in Bangla
অগ্নুৎপাত নিকারাগুয়ায়, বছরের শুরুতেই পরপর দুবার অগ্নুৎপাতের ঘটনায় আতঙ্কিত সাধারণ মানুষ