সুখবর, কলকাতা সত্যিই বদলাতে চলেছে লন্ডনে! এবার থেকে শহরে চলবে ট্রলি বাস

Saturday, April 2 2022, 10:10 am
highlightKey Highlights

দূষণ এড়াতে এবং পেট্রল ডিজেলের মূল্যবৃদ্ধির কথা মাথায় রেখে রাজ্যের পরিবহণ দফতর এক উল্লেখযোগ্য পদক্ষেপ নিতে চলেছে। জানা যাচ্ছে, এবার থেকে কলকাতায় চলবে ট্রলি বাস


যানজট এড়াতে কলকাতার ঐতিহাসিক ট্রাম এখন বিলুপ্তির পথে। তবে এবার থেকে ট্রামের সেই বৈদ্যুতিক তারের মাধ্যমেই চলবে বাস। দূষণ রুখতে এবং পেট্রল ডিজেলের মূল্যবৃদ্ধির কথা মাথায় রেখে এমনই পরিকল্পনা নিতে চলেছে রাজ্য সরকার।

সাধারণ মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য নয়া পদক্ষেপ নিলো রাজ্যের পরিবহণ দফতর

জ্বালানির ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে রাজ্য সরকার ই-বাস, ই-অটোর পাশাপাশি চার্জিং ঝামেলা এড়াতে শহরে ট্রলি বাস নামানোর চিন্তা-ভাবনা শুরু করেছে। কলকাতার রাস্তায় ই-বাস, ই-অটোর পাশাপাশি ট্রলি বাস চালানোর রূপরেখা স্থির করতেই পরিবহনমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম গত শুক্রবার পরিবহণ দফতরের আধিকারিক, কলকাতা পুর কমিশনার সহ অন্যান্য আধিকারিক এবং কলকাতার পুলিশের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন ।

সার্বিক প্রেক্ষাপটে দাঁড়িয়ে শহরে ট্রলি বাস চালু করার এই সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে ট্রলি বাস নামানোর পরিকল্পনার পাশাপাশি ই-বাসের সমস্যা মেটাতে শহরের সর্বত্র চার্জিং স্টেশন তৈরি ও ই-বাস তৈরি নিয়েও কয়েকটি বেসরকারি সংস্থার সঙ্গে আলোচনা হয়েছে বলেও তিনি জানিয়েছেন। 




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File