মেদিনীপুর নয় লোকাল ট্রেন চলবে খড়গপুর পর্যন্ত, যাত্রাপথে বদল আনল রেল কর্তৃপক্ষ

Sunday, December 19 2021, 11:58 am
highlightKey Highlights

হাওড়া থেকে আর সরাসরি যাওয়া যাবে না মেদিনীপুর। এবার থেকে লোকাল ট্রেন চলবে খড়গপুর পর্যন্ত। লোকাল ট্রেন বন্ধ হওয়ায় বড় সমস্যার মুখে পড়বে মেদিনীপুরের যাত্রীরা।


লোকাল ট্রেনের যাত্রা পথে বদল করা হল। হাওড়া থেকে আর কোনো লোকাল ট্রেন সরাসরি মেদিনীপুরে যাবে না। গত শুক্রবার দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে ৬ জোড়া লোকাল ট্রেনের যাত্রাপথ বদল করার কথা।

রেলের গতিপথ পরিবর্তনের কারণ

রেল সূত্রে জানা গিয়েছে, আগামী ২০শে ডিসেম্বর পর্যন্ত মোট ১২ টি লোকাল ট্রেনের যাত্রাপথে কাটছাঁট করা হচ্ছে। চলতি মাসের ১৭ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত হাওড়া-মেদিনীপুর লোকাল ট্রেন পরিষেবা  কেবল খড়গপুর পর্যন্তই চালু থাকবে। দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে  এক নির্দেশিকায় বলা হয়েছে, হাওড়া-খড়গপুর ডিভিশনের গোকুলপুর স্টেশনে আধুনিকীকরণের কাজ শুরু হয়েছে। সে কারণেই লোকাল ট্রেনের যাত্রাপথ খড়গপুর পর্যন্ত সীমিত করা হল।

পরিবর্তন করা হল রেলের গতিপথ
পরিবর্তন করা হল রেলের গতিপথ

গতিপথ পরিবর্তন হওয়ার দরুন বড় সমস্যার মুখে মেদিনীপুরের যাত্রীরা

নিত্য যাত্রীদের অধিকাংশই মেদিনীপুরের যাত্রী, তাই রেলের এই সিদ্ধান্তের ফলে প্রায় কয়েক হাজার যাত্রী ভোগান্তির মুখে পড়তে পারেন বলে মনে করছেন নিত্যযাত্রীরা। বিশেষত মেদিনীপুর ও গোকুলপুরের যাত্রীরা অসুবিধার মধ্যে পড়বেন।

বড় সমস্যার মুখে মেদিনীপুরের যাত্রীরা
বড় সমস্যার মুখে মেদিনীপুরের যাত্রীরা

রেলের সিদ্ধান্ত অনুযায়ী হাওড়ামুখী মেদিনীপুর লোকালগুলি খড়গপুর স্টেশন থেকেই হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে। এই ব্যবস্থা চালু থাকবে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত।


telegram channel Viral News on Telegram