নবান্ন অভিযান ঘিরে সংঘাত! পরিস্থিতি বুঝতে পাঁচ জনের টিম পাঠাচ্ছেন নাড্ডা

Thursday, September 15 2022, 6:21 pm
highlightKey Highlights

নবান্ন অভিযান ঘিরে মঙ্গলবার একেবারে ধন্ধুমার কাণ্ড বেঁধে যায়। দফায় দফায় উত্তেজনা ছড়িয়ে পড়ে হাওড়া এবং কলকাতার বিভিন্ন অংশে।


রণক্ষেত্র আকার নেয় সাঁতরাগাছি এলাকা। পুলিশ এবং বিজেপি কর্মীদের মধ্যে খন্ডযুদ্ধে একেবারে উত্তাল হয়ে ওঠে এলাকা। ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে একাধিক বিতর্ক। এই অবস্থায় পরিস্থিতি সরজমিনে বুঝতে বাংলায় টিম পাঠাচ্ছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। পাঁচ সদস্যের টিম ইতিমধ্যে গঠন করা হয়েছে। তাঁরাই সরজমিনে পরিস্থিতি খতিয়ে দেখে রিপোর্ট দেবে বলে খবর।

নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করেছে

বিজেপির অভিযোগ, পুলিশ বিনা প্ররোচনাতে নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করেছে। এমনকি ইটবৃষ্টি করা হয়েছে বলেও অভিযোগ। এমনকি পুলিশের ছোঁড়া ইটের আঘাতেই বিজেপির কাউন্সিলার এবং বর্ষীয়ান নেত্রী মীনাদেবী পুরোহিতের মাথা ফেটেছে বলে অভিযোগ। যদিও শাসকদলের দাবি, বিজেপি কর্মীরাই পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করেছে। পুলিশ সংযত ছিল বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে গুলি চালাতে পারত বলেও মন্তব্য করেন তিনি। শুধু মুখ্যমন্ত্রীই নয়, অভিষেক হুঁশিয়ারি দিয়ে বলেন, তিনি থাকলে নাকি মাথায় গুলি করতেন।

এই বিতর্কের মধ্যেই বাংলায় টিম পাঠানোর সিদ্ধান্ত বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের। উত্তরপ্রদেশের রাজ্য সভার সাংসদ প্রাক্তন পুলিশ কর্তা শ্রী ব্রজলালের নেতৃত্বের পাঁচজনের একটি টিম গঠন করা হয়েছে। বিভিন্ন রাজ্যের বিভিন্ন সাংসদরা রয়েছেন। তালিকাতে রয়েছেন একজন প্রাক্তন কর্লেনও। খুব শীঘ্রই পাচজনের এই টিম কলকাতায় আসবে বলে জানা যাচ্ছে। তাঁরা গোটা এলাকা ঘিরে, ঠিক কি ঘটেছিল তা জানার চেষ্টা করবেন বলেই খবর। আর এরপরেই একটি রিপোর্ট তৈরি করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে জমা দেবেন বলেই জানানো হয়েছে একটি বিজ্ঞপ্তিতে।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File