টাকা গণনা শেষ, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতার ফ্ল্যাটে উদ্ধার হল ২৭ কোটি ৯০ লক্ষ টাকা

Thursday, July 28 2022, 5:02 am
highlightKey Highlights

প্রায় ১০ ঘণ্টা পর অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা গণনার কাজ শেষ হয়। টাকার পরিমাণ কত তা ইডির তরফ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।


অবশেষে গণনা শেষ! প্রায় ১০ ঘণ্টা ধরে বেলঘরিয়ায় অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে উদ্ধার হওয়া টাকা গোনার কাজ চলে যা বৃহস্পতিবার ভোর ৪টে শেষ হয়। শেষপর্যন্ত কত টাকা উদ্ধার হল? সাক্ষী হিসাবে উপস্থিত থাকা আবাসন কমিটির সম্পাদক অঙ্কিত চুরারিয়া জানিয়েছেন, "বেলঘরিয়ায় উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৭ কোটি ৯০ লক্ষ।" তবে ইডির তরফে আনুষ্ঠানিক বিবৃতি না দেওয়া পর্যন্ত কোনও তথ্যই সমর্থনযোগ্য নয়।

অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটে উদ্ধার কোটি কোটি টাকা, এখনও সরকারীভাবে টাকার অঙ্ক কত তা জানানো হয়নি

বৃহস্পতিবার ভোর পর্যন্ত ইডির তরফে কোনও আনুষ্ঠানিক বিবৃতি বা ‘সিজার লিস্ট’ দেওয়া হয়নি। যতক্ষণ না বিষয়টি তদন্তকারী সংস্থার তরফে সরকারি ভাবে জানানো হচ্ছে, ততক্ষণ পর্যন্ত কোনও অঙ্কই ‘সঠিক’ বলতে রাজি হচ্ছেন না কেউ।

Trending Updates

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মীদের ডেকে এনে মোট চারটি বৃহদাকার যন্ত্রে চলছিল টাকা গোনা। কলকাতার একটি শাখা থেকে যন্ত্রগুলি বেলঘরিয়ার ফ্ল্যাটে নিয়ে যাওয়া হয়েছিল বলে ইডি সূত্রে খবর। সাধারণত ওই যন্ত্র ব্যবহার হয় ‘কারেন্সি চেস্ট’-এ। ইডির একটি সূত্রের দাবি, প্রথমে পাঁচটি সাধারণ যন্ত্র নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু টাকার পরিমাণ দেখে বড় মাপের যন্ত্র আনার সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গিয়েছে, স্তূপীকৃত টাকার সঙ্গেই ওই ফ্ল্যাট থেকে মিলেছে প্রচুর সোনার বাট এবং অলঙ্কার। একটি সূত্রে দাবি, উদ্ধার হয়েছে ৪.৩১ কোটি টাকার সোনা যাতে বাট বেশি, গয়না কম। সব মিলিয়ে যার বাজারমূল্য চার কোটি ৩১ লক্ষ টাকা হতে পারে। ফ্ল্যাট থেকে বেশ কিছু দলিলও পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে খবর। তবে ইডির তরফে দলিল বা নথি নিয়েও কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File