অড সেমিস্টারের পরীক্ষা হবে অনলাইনেই, এমনটাই সিদ্ধান্ত সিন্ডিকেটের বৈঠকে | Calcutta University opts for online exams

Friday, December 10 2021, 10:47 am
highlightKey Highlights

করোনা অতিমারীর প্রকোপের কারণে গত বুধবার, ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে সর্বসম্মতিক্রমে সব সেমিস্টার অনলাইনেই হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


২০২১ সালের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের প্রথম, তৃতীয় এবং পঞ্চম সেমেস্টারের পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করল কলকাতা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে করোনা অতিমারীর প্রকোপের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

 করোনা সংক্রমণের মাত্রা বৃদ্ধি যাতে না ঘটে তাই এরূপ সিদ্ধান্ত গ্রহণ

কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় এবিষয়ে জানালেন, "জনস্বাস্থ্যের কথা মাথায় রেখেই সর্বসম্মতিক্রমে অনলাইনে পরীক্ষা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।" 

কলকাতা বিশ্ববিদ্যালয়
কলকাতা বিশ্ববিদ্যালয়

করোনা অতিমারীর জেরে গত ২০২০ সাল থেকেই বিশ্ববিদ্যালয় অনলাইনের মাধ্যমেই সেমেস্টারের পরীক্ষা গ্রহণ করে আসছে। ২০২০ সালের অড ও ইভেন, দুই সেমেস্টারের পরীক্ষাই গ্রহণ করা হয় অনলাইনের মাধ্যমে। এছাড়াও, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০২১ সালের ইভেন সেমেস্টারের পরীক্ষার আয়োজনও অনলাইনেই করেছিল।

অনলাইন নাকি অফলাইন? কীভাবে নেওয়া হবে বাকি পরীক্ষা

বিশ্ববিদ্যালয়ের অড সেমিস্টারের পরীক্ষা কীভাবে হবে তা নিয়ে পড়ুয়ারা এতদিন আশঙ্কায় ছিলেন। কীভাবে পরীক্ষা হবে তা নিয়ে চলছিল বিস্তর জল্পনা। অবশেষে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এই সিদ্ধান্তের ফলে সব জল্পনার অবসান হল।


telegram channel Viral News on Telegram