শিখরা ‘‌খালিস্তানি সন্ত্রাসবাদী’‌!‌ এই মন্তব্যের জেরে এফআইআর দায়ের কঙ্গনার বিরুদ্ধে

Thursday, November 25 2021, 11:34 am
highlightKey Highlights

কৃষকদের আন্দোলনকে ‘‌খালিস্তানি’‌ বলার অভিযোগে ২৯৫এ ধারায় মামলা দায়ের কঙ্গনার বিরুদ্ধে।


গত ১৯শে নভেম্বর ২০২১ গুরুনানকের জন্ম দিবস উপলক্ষ্যে জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী "বিতর্কিত তিন কৃষি আইন" (Farm Laws) বাতিলের ঘোষণা করেন।

কৃষি আইন সম্পর্কিত প্রধানমন্ত্রীর এই ঘোষণার কয়েকদিন পরেই ৩৪ বছরের বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত সোশ্যাল মিডিয়ায় তার ইনস্টাগ্রাম থেকে 'কৃষি আইন' সংক্রান্ত একটি পোস্ট করেন। এরপরেই নেটিদুনিয়া থেকে শুরু করে সমাজের এক সম্প্রদায়ের ব্যক্তিবর্গ অভিনেত্রীর এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

ছবিতে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত
ছবিতে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত

সম্প্রতি অভিনেত্রী কঙ্গনা রানাউত তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে "কৃষি আইন" নিয়ে দীর্ঘ দিন দিয়ে হওয়া কৃষকদের আন্দোলনকে ‘‌খালিস্তানি’‌ এবং শিখদের ‘‌খালিস্তানি সন্ত্রাসবাদী’‌ বলে উল্লেখ করেছেন।

আজ হয়তো খালিস্তানি সন্ত্রাসবাদীরা সরকারকে চাপে ফেলেছে, কিন্তু এক জন মহিলার কথা ভুলবেন না। দেশের একমাত্র মহিলা প্রধানমন্ত্রী এদের নিজের জুতোর নীচে পিষে দিয়েছিলেন। দেশের যতই তিনি ক্ষতি করুন, এদের নিজের জুতোর নীচে মশার মতো পিষেছিলেন, নিজের জীবনের বিনিময়ে। তবু দেশকে ভাঙতে দেননি। তার মৃত্যুর এত বছর পরেও তার নামে ভয় পায় এরা (শিখ)। এদের জন্য এমনই গুরু দরকার।

কঙ্গনা রানাউত (অভিনেত্রী)
অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এবং ভারতের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী 
অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এবং ভারতের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী 

এই প্রসঙ্গে গত ২২শে নভেম্বর, ২০২১ মুম্বইয়ের ব্যবসায়ী অমরজিৎ সিং সাঁধু, দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি, শিরোমণি অকালি দল মুম্বইয়ের খার থানায় অভিনেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। অভিযোগকারীরা জানিয়েছেন, অভিনেত্রী এসব ‘‌ইচ্ছাকৃত এবং ভেবেচিন্তেই’‌ লিখেছেন কঙ্গনা। এর পরেই কঙ্গনার বিরুদ্ধে ২৯৫এ Section 295 (‌ইচ্ছাকৃত অপমান করে কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত)‌‌ ধারায় মামলা আনা হয়েছে।

ছবিতে রাষ্ট্রপতির হাত থেকে 'পদ্মশ্রী'গ্রহণ করছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত
ছবিতে রাষ্ট্রপতির হাত থেকে 'পদ্মশ্রী'গ্রহণ করছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত

অভিনেত্রী কঙ্গনা রানাউত, যিনি গত ৮ই নভেম্বর, ২০২১ “মণিকর্ণিকা” (Manikarnika: The Queen of Jhansi) এবং 'পাঙ্গা' (Panga) সিনেমার জন্য সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার হিসেবে "পদ্মশ্রীPadma Shri (IAST: padma śrī)  সম্মানে  ভূষিত হয়েছেন।

সিরসা অবিলম্বে কঙ্গনা রানাউতের পদ্মশ্রী সম্মান কেড়ে নেয়ার দাবি জানিয়েছেন রাষ্ট্রপতির কাছে। এমনকি গত সোমবার মুম্বাইয়ে কঙ্গনার বাড়ির সামনে বিক্ষোভও করেন শিখ ধর্মাবলম্বীরা।


telegram channel Viral News on Telegram