চোখে চোখে কথা বল !!

BENGALBYTE.IN

গর্ভধারণের পরবর্তীকাল থাকেই

সৃষ্টির নিয়ম অনুসারে একজন মহিলা যখন গর্ভধারণ করেন তখন তাঁর সেই গর্ভধারণের দুই সপ্তাহ পর থেকেই একটি শিশুর চোখ বিকাশপ্রাপ্ত হতে শুরু করে।

চোখের পাতার রহস্যে

প্রতি ৫ মাস পরপর আপনার ওই সুন্দর দুটি চোখের পাতার লোম পরিবর্তিত হয়!! আর এই পরিবর্তিত হওয়া এই সকল লোমগুলি যদি একত্রিত করা হয় তাহলে এর গড় আনুমানিক উচ্চতা দাঁড়াবে প্রায় ৯৮ ফুট! 

প্রেম ও চোখের তারা

কথায় আছে প্রেমের সূত্রপাত দুই চোখের মিলানেই ঘটে। আপনি যদি আপনার প্রিয় মানুষটিকে দেখেন তাহলে আপনার চোখের তারা টি 45% এর মতো প্রসারিত হয়।

চাইলেও কাঁদতে পারবেন না

মাধ্যাকর্ষণের অনুপস্থিতির কারণে নভোচারীরা মহাকাশে কখনো চাইলেও কাঁদতে পারবেন না ; মহাশূন্যে অশ্রুগুলি বলের আকারে সংগঠিত হয়ে থাকে যা চোখের একটি ধারে আটকে যায় আর তাই তরল অশ্রু হিসেবে তা কখনোই বয়ে যেতে পারে না ।

চোখের মণি

সময় পরিবর্তনের সাথে সাথে মানুষের দেহের ও বৃদ্ধি ঘটে কিন্তু চোখের মণির আকৃতি জন্মের পর থেকে মৃত্যু পর্যন্ত একই থাকে।

চোখের মণির ওজন

চোখের মণির মাত্র ৬ ভাগের ১ ভাগ আপনারা বাইরে থেকে দেখতে পান। আর তার সাথে এই কথাটিও জানিয়ে রাখি ~ চোখের একেকটা মণির ওজন প্রায় ২৮ গ্রাম।

এত রং একসাথে

স্বাভাবিক দৃষ্টিশক্তির মানুষ সাধারণত 1 million রং দেখতে পায় তবে যারা টেট্রাক্রোমেটিক তারা প্রায় 100 মিলিয়ন ধরনের রঙ উপলব্ধি করতে সক্ষম ।

পড়ে না চোখের পলক

আপনারা জানেন কি যে আপনি সারাদিনে যত কথা বলেন, তার চেয়ে বেশিবার পলক ফেলেন?? তবে কম্পিউটার স্ক্রিনের দিকে তাকানোর সময় আপনি  অবস্থার তুলনায় কম বার পলক ফেলে থাকেন ।

More Amazing Contents, Swipe Up ↑