ইউরিক অ্যাসিড কন্ট্রোলে আনতে খেতে হবে এই ৫ টি ফল

BENGALBYTE.IN

ইউরিক অ্যাসিডের বৃদ্ধির সমস্যা

ইউরিক অ্যাসিডের বৃদ্ধির সমস্যায় শরীর অতিরিক্ত ইউরিক অ্যাসিড শোষণ করতে পারে না এবং এটি স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে। জয়েন্টগুলিতে ইউরিক অ্যাসিডের ক্রিস্টাল জমা হয়, ফলে হাঁটু, হাত এবং পায়ের আঙ্গুলগুলিতে ব্যথা হয়।

পিউরিনের পরিমাণ কম থাকে

শরীরে পিউরিনের পরিমাণ বেশি হলে ইউরিক অ্যাসিডের মাত্রাও বেড়ে যায়। ইউরিক অ্যাসিড কম করতে ডায়েটে অন্তর্ভুক্ত করতে হবে এমন ফল যাতে পিউরিনের পরিমাণ কম থাকে।

চেরি

যে অ্যান্টিঅক্সিডেন্টগুলি চেরিকে তাদের উজ্জ্বল লাল রঙ দেয় তা শরীরের প্রদাহ কমাতে কার্যকর। ইউরিক অ্যাসিড কমাতে চেরি খাওয়া যেতে পারে।

আপেল

ইউরিক অ্যাসিড থেকে মুক্তি পেতে ফাইবার সমৃদ্ধ আপেল খাওয়া যেতে পারে। ফাইবার ইউরিক অ্যাসিড কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

কিউই

কিউই খেলে স্বাস্থ্যের জন্য অনেক উপকার পাওয়া যায়, এটি শুধু ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রণে সাহায্য করে না, শরীরকে বিভিন্ন সমস্যা থেকে মুক্ত করে।

কলা

পিউরিন বাড়লে শরীরে ইউরিক অ্যাসিডের পরিমাণও বেড়ে যায়। কলা এমন একটি ফল যা শরীরে পিউরিনের পরিমাণ কমাতে ভালো প্রভাব দেখায়। গেঁটেবাত, বিশেষ করে ইউরিক অ্যাসিডে আক্রান্তদের জন্য কলা উপকারী প্রমাণিত হয়।

কমলা

বেশিরভাগ সাইট্রাস ফল ইউরিক অ্যাসিড কমাতে কার্যকর প্রমাণিত, কমলাও সেই ফলগুলির মধ্যে একটি। এটি শরীর থেকে টক্সিন বের করতে সহায়ক। এর প্রভাব ইউরিক অ্যাসিড কমাতে সাহায্য করে।

More Amazing Contents, Swipe Up ↑