গ্রহ দোষের করুন সহজ প্রতিকার

BENGALBYTE.IN

ভগবান বৃহস্পতিকে সন্তুষ্ট করার জন্য 

অশ্বথ্থ গাছে দুধ মিশ্রিত মিষ্টি জল নিবেদন করুন। সন্ন্যাসী, গুরু, ব্রাহ্মণ, পণ্ডিত এবং শিক্ষা সংক্রান্ত কাজে নিয়োজিত ব্যক্তির সেবা করলে সুফল পাওয়া যায়।

শুক্র গ্রহকে খুশি করতে

ব্রাহ্মণকে ক্ষীর খাওয়ানো, শুক্রবার মা লক্ষ্মীর পুজো করা ক্ষীর দিয়ে, মন্দিরে আতর দান করা বা গুল্ম গাছের প্রদক্ষিণ করলে শুক্রের কৃপা লাভ হবে

শনি দেবের কৃপা লাভ করতে

শনিবার মন্দিরে কাল খোসা সমেত মাস কলাইয়ের দান, অসহায় প্রতিবন্ধীদের সাহায্য করা, হনুমান চল্লিশা পাঠ করা,  মহিষের সেবা করা, শমী গাছের নিচে প্রদীপ জ্বালানো ইত্যাদি করলে শনি দেবের কৃপা লাভ করা যায়

সূর্যদেবকে সন্তুষ্ট করার জন্য

সূর্যদেবকে সন্তুষ্ট করার জন্য রবিবার গম ও গুড় দান করবেন।ঘোড়াকে অন্নদানের পাশাপাশি মাদার গাছে জল নিবেদন করতে পারেন এবং পিতার আদেশ পালন করলে সূর্য দেবতাকে তুষ্ট করা সম্ভব।

মঙ্গলের কৃপা লাভ করতে

মঙ্গলবার সূর্যোদয়ের এক ঘণ্টা পর মিষ্টি জিনিস দান করুন, প্রতিবন্ধীদের সাহায্য করুন এবং বিনামূল্যে ওষুধ বিতরণ করুন। যারা একসাথে কাজ করে তাদের সাহায্য করুন , মঙ্গল দেব কৃপা করবেন। 

বুধের জন্য

সবুজ জিনিস দান করুন। বুধবার  সূর্যোদয়ের প্রায় এক ঘন্টা পরে  সবুজ মুগ, মিষ্টি খাবার, বোদের লাড্ডু তৃতীয় লিঙ্গের মানুষ দের দান করুন এবং অপামার্গের গাছে জল নিবেদন করুন, বুধ দেবতা কৃপা করবেন। 

রাহু গ্রহের জন্য

বিকাল ৫টা থেকে সূর্যাস্ত পর্যন্ত কালো তিল, কালো কম্বল দান করতে হবে বুধবার বা শনিবার এবং সরস্বতী মায়ের পূজো করতে হবে।

কেতু গ্রহের জন্য

কেতু গ্রহের জন্য কালো-সাদা তিল, কালো-সাদা কম্বল, টক মিষ্টি জিনিস, কলা ইত্যাদি গণেশকে নিবেদন করতে হবে। এছাড়া কুকুরকে খাবার দেওয়া এবং কুশের আসনে বসে শ্রী গণেশের পূজো করলে কেতু গ্রহের কৃপা লাভ করা যায়।

More Amazing Contents, Swipe Up ↑