প্রেমের সাতকাহন

BENGALBYTE.IN

ভালোলাগা

যে মানুষটির সাথে  আপনি সমস্ত কথা শেয়ার করেন, সমস্ত মুহূর্ত এক সঙ্গে কাটাতে ইচ্ছা জাগে ,তবে তাকে আপনার শুধুই ভালোলাগে। এই অনুভূতি প্রকৃত অর্থে প্রেম নয়; এক প্রকার ঘনিষ্ঠ বন্ধুত্ব বলা যায়। 

মোহ

কাউকে আপনি রোজ দেখছেন , ভালোও লাগছে এমনকি তাঁর সঙ্গে সময় কাটাতে ও চাইছেন। এটি প্রেমের ঠিক আগের ধাপ যাকে বলে, মোহ। এখানে শুধুমাত্রই আবেগ কাজ করে।

প্রতিশ্রুতি

হয়ত কাউকে  আপনি  ভালবাসার প্রতিশ্রুতি দিয়ে রেখেছেন কিন্তু সেই মানুষটির প্রতি কোনও রকম  আকর্ষণ বোধ করছেন না আবার তাকে ছেড়ে দিতেও মন চাইছে না কারণ তাকে আপনি কথা দিয়েছেন এবং একে ওপরের কাছে প্রতিশ্রুতি বদ্ধ থাকেন বলে।

রোমান্টিক প্রেম

আবেগ ও অন্তরঙ্গতা  যদি আপনাদের  ভালবাসার মধ্যে থাকে তা এককথায় বলা চলে রোম্যান্টিক প্রেম যেই মানুষেকে আপনি কোনও প্রতিশ্রুতি না দিলেও কোনো না কোনো ভাবে একটি মধুর সম্পর্কের মধ্যে জড়িয়ে পড়েছেন।

ঘনিষ্ট প্রেম

অন্তরঙ্গতা এবং প্রতিশ্রুতির যুগলবন্দী যেই সম্পর্কে আছে সেই সম্পর্কই ঘনিষ্ট প্রেমের আকার নেয়। আপনার প্রিয় মানুষটির সাথে সময় কাটাতে কাটাতে কখন এতোটা ঘনিষ্ট হয়ে গেছেন সেটাও হয়তো বুঝে উঠতে পারেন নি।

অর্থহীণ প্রেম বা লাভ অ্যাট ফার্স্ট সাইট

দূর থেকে বা প্রথম দেখার পর অনেক মানুষকেই বেশ ভালো লাগে আমাদের। কিছু ক্ষেত্রে সেই ভালোলাগা বিয়ে পর্যন্ত গড়িয়ে যেতে পারে আবার অনেক সময় সে সমস্ত ভালোলাগার অবসান ঘটে যায় কারণ মানুষকে কাছ থেকে না দেখে দূর থেকে দেখে আমরা সঠিক বিচার করতে পারি না ।

অনবদ্য প্রেম

অন্তরঙ্গতা, আবেগ এবং প্রতিশ্রুতি এই তিনটি উপাদান যে ভালবাসার মধ্যে মিলে মিশে একাকার, তা ই হল প্রকৃত ও এককথায় অনবদ্য প্রেম। এই প্রেমই হল সেই কাঁঠালের আঠা, যা লাগলে পড়ে ছাড়ে না।

More Amazing Contents, Swipe Up ↑