পকেট ফ্রেন্ডলি; কম বাজেটের ট্যুর 

BENGALBYTE.IN

মুসৌরি

যারা কম বাজেটের ভ্রমণে সাবলীল তারা প্রথমেই ঘুরে আসতে পারেন মুসৌরিতে । উত্তরাখণ্ডের এই শৈল শহরটিতে ভ্রমণ করতে  খুব বেশি খরচ হবে না।

কাসোল

হিমাচল প্রদেশের পার্বতী নদীর তীরে  নয়নাভিরাম এবং ছোট্ট একটি  এলাকা হল কাসোল।  ট্রেকারদের কাছে জনপ্রিয় এই জায়গাটি তে রয়েছে সবুজে ঘেরা ছোট্ট জনপদ যেখানে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারেন এবং তাও বেশ অল্প অর্থ ব্যয় করেই ।

পুদুচেরি

তামিলনাড়ুর দক্ষিণ-পূর্ব উপকূলে অবস্থিত এই স্থানটির  শিল্প, সংস্কৃতি এবং স্থাপত্যে ফরাসি ঐতিহ্যের ঝলক দেখতে পাওয়া যায়। তবে এই অঞ্চলে ঘোরার জন্য পর্যটকদের      খুব বেশি অর্থ ব্যয় করতে হয় না।

গোয়া

ডিসেম্বরে গোয়া যাওয়ার পরিকল্পনা করলে অত্যন্ত কম খরচেই এখানে থাকতে পারেন। গোয়ায় রয়েছে অনিন্দ্যসুন্দর সমুদ্র  সৈকত, সস্তা হোটেল, বন্ধুত্বপূর্ণ পরিবেশ এবং কম খরচেই আপনি এর সবকিছু উপভোগ একসাথেই করতে পারেন।  

কৌশানি শহর:

হিমাচল প্রদেশে অবস্থিত কৌশানী  হলো সিমলার প্রতিবেশী শহর যেখানে ভ্রমণ করতে হলে আপনাকে অত্যধিক অর্থ ব্যয় ও করতে হবে না।   দিল্লি থেকে কালকা পর্যন্ত যদি ট্রেনে গিয়ে  সেখান থেকে ট্যাক্সি নিয়ে নেন তাহলে সব মিলিয়ে দেড় হাজার টাকাতে ঘুরে আসতে পারবেন আপনাদের প্রিয় স্থানটি।  

তামিলনাড়ুর কন্যাকুমারী

একসময়কার  পর্যটকদের প্রিয় ভ্রমণস্থান তামিলনাড়ুর কন্যাকুমারীতে ইদানীংকালে জনপ্রিয়তায় ভাটা পড়ার কারণেই সস্তা হয়েছে এই স্থানটি; তাই একবার ঘুরে আসতেই পারেন।  

অরুণাচলের তাওয়াং:

অফ বিট জায়গার মধ্যে অরুণাচল প্রদেশের তাওয়াং এলাকাটি কম খরচে একটি সুন্দর পর্যটন কেন্দ্র হিসেবে প্রমাণিত আর কম খরচে পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে কে না চায় ?

রামধুরা

রামধুরা হল কালিম্পঙের ছোট্ট এবং সুন্দর একটি গ্রাম। প্রাত্যহিক থাকা খাওয়ার  খরচ এখানে মাত্র ৮০০ টাকা।  আপনার যদি  ন্যূনতম  পাঁচ হাজার টাকা বাজেট থাকে তাহলে তিন দিনের জন্যে এই স্থানটি ঘুরে আসতেই পারেন।  

More Amazing Contents, Swipe Up ↑