মমতা ব্যানার্জীর ভালোলাগা মন্দলাগা

BENGALBYTE.IN

শিক্ষাগত যোগ্যতা

ইতিহাসে ব্যাচেলর ডিগ্রি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ ইসলামিক হিস্ট্রিতে রয়েছে মাস্টার ডিগ্রি৷

স্বাস্থ্য সচেতন দিদি

স্বাস্থ্য সম্পর্কেও মমতা বন্দ্যোপাধ্যায় সদা সচেতন। প্রচুর হাঁটার পাশাপাশি তিনি বাড়িতে প্রতিদিন নিয়ম করে ৫ থেকে ৬ কিলোমিটার ট্রেডমিলে হাঁটেন। শোনা যায় যে বিধানসভা ভোটের আগে তিনি একদিনে টানা ১০ কিলোমিটারও হেঁটেছিলেন।

দিদির হট ফেভারিট

দিদি তৈলাক্ত খাবার বা ভাজাভুজি খেতে বিশেষ পছন্দ করেন না ; পছন্দ করেন মুড়ি, চা ও চকোলেট৷ বন্ধু  মহলে আড্ডা দিতে বসলে মুড়ির সঙ্গে আলুর চপ দিদির হট ফেভারিট

ফটোগ্রাফির শখ

নেচার ফটোগ্রাফি মমতা ব্যানার্জীর অন্যতম হবি।

পছন্দের শাড়ি

মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের শাড়ি ধনেখালির তাঁত আর এই শাড়ি ছাড়া তিনি অন্য কোনও শাড়ি পরতে বিশেষ পছন্দ করেন না ।

প্রকৃতি প্রেমিক মমতা দিদি

প্রকৃতি প্রেমিক মমতা দিদি বার বার চলে যান হিমালয়ে কিংবা জঙ্গলমহলের টানে। ব্যস্ততার মধ্যে ও সময় বার করে পাহাড়ে বা জঙ্গলে কাটিয়ে আসেন দিন কয়েক।

গান পাগল দিদি

গানও খুব প্রিয় মমতা বন্দ্যোপাধ্যায়ের। কাজি নজরুল ইসলামের কবিতা ও গানের একনিষ্ঠ ভক্ত তিনি। সংগীতের প্রতি তাঁর এই ভালোবাসা তিনি নিজের মায়ের কাছ থেকে পেয়েছেন

ছোটবেলার স্মৃতি

ছেলেবেলার দিনগুলি তৃণমূল সুপ্রিমো কে খুব নাড়া দেয়। তবে তাঁর মনে পড়ে যায় বীরভূমে মামাবাড়ির দিনগুলো। ধানখেতের আল ধরে হেঁটে যাওয়া, ধানের শিষ দিয়ে পুতুল গড়া সেই স্মৃতি দিদির কাছে বড়ই মধুর।

রাজনীতিতে আসার আগে

রাজনীতিতে আসার আগে একাধিক চাকরি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি স্টেনোগ্রাফার হিসেবে কিছুকাল কাজ করেছেন। অভাবের সংসার চালাতে প্রাইভেট টিউশন, এমনকি সরকারি দুগ্ধ কেন্দ্রে সেলসগার্লের কাজও করেছেন তিনি।

More Amazing Contents, Swipe Up ↑