চুল তার কবেকার বিদিশার নিশা

BENGALBYTE.IN

অ্যাভোকাডো অয়েল 

ড্যামেজড হেয়ারের জন্য অ্যাভোকাডো অয়েলের  কোনো বিকল্প নেই  । অত্যন্ত হাল্কা এই তেলে  ভিটামিন এ, বি, ডি, ই ছাড়াও তা ছাড়া রয়েছে আয়রন, অ্যামিইনো অ্যাসিড এবং ফলিক অ্যাসিড যা গরমকালে হেয়ার গ্রোথের জন্য উপকারি।

নারকেল তেল

যেকোনো ধরনের হেয়ার টাইপের জন্য বিশেষ করে গরমকালে   উপকারি নারকেল তেল। খুশকি নিয়ন্ত্রণে রাখা ছাড়াও ড্রাই স্ক্যাল্পেরও জন্য এটি বেশ কার্যকরী।

জোজোবা অয়েল

এই তেলের কোনো  জবাব নেই। কোঁকড়ানো চুল সামলাতে যারা  পারছেন না তারা প্রতি দিন বিশেষ করে গরমকালে এই তেল মেখে দেখতে পারেন। চিটচিটে না হওয়ায় এই গরমে মাখা শুরু করে দিন জোজোবা অয়েল।

আমন্ড অয়েল 

পাতলা চুলের জন্য এবং এই গরমে একেবারে আদর্শ হল আমন্ড অয়েল।  ভিটামিন ই সমৃদ্ধ এই তেলের  নিয়মিত  ব্যবহারে চুলের বৃদ্ধি ঘটে এবং চুল পুষ্টি পায়।

অলিভ অয়েল

হেয়ার কন্ডিশনার হিসেবে অলিভ অয়েলে  অ্যালার্জিক রিঅ্যাকশন হয় না আর তাই নিজের হেয়ার টাইপ সেনসিটিভ হলেও মাখতে পারেন। অত্যন্ত হাল্কা হওয়ায় গরমকালে   মশ্চারাইজার হিসেবেও এটি ব্যবহার করতে পারেন।

পরিশেষে কিছু কথা

পরিশেষে একটা কথাই বলার নিজের চুলের ধরন এবং প্রকৃতি অনুযায়ী আপনার ডার্মেটোলজিস্ট এর সাথে পরামর্শ করে আপনার জন্য সর্বাধিক কার্যকরী তেলটি বেছে নিন।

More Amazing Contents, Swipe Up ↑